আমরা যুবক
- শেখ মুজাহিদ ১৭-০৫-২০২৪

ধুলো জমা বই সঙ্কট হৃদয়,
পূর্ণ করো ওটা মূল্যহীন নয়।
ব্যর্থতার গল্প সফল হবার চিন্তাই,
আমরা যুবক লক্ষ্য নোয়াবার নয়।

জীবন যুদ্ধের সৈনিক মোরা,
শখ মোদের, বাস্তবতার ধুলোই ঘেরা।
স্বপ্ন মোদের শুন্য ছোয়া।
দূর্গম পথে জয়ের আশা।
পুঞ্জ লুকিয়ে মুসকি হাঁসা।

ব্যর্থতার গলিতে গন্তব্য সারা দেয়।
বাস্তবতার সাথে লড়ে অদম্য হৃদয়।
বহুলোক রুখতে চাই,
সমাজ কী নিবে এর দায়?

স্বপ্নের ক্ষয়, আধাঁরের ভয়।
অদম্য যুবক, মোরা করি জয়।
পৌঁছাবো স্বপ্নের চূড়াই,
আমরা যুবক লক্ষ্য নোয়াবার নয়।

বুকে কষ্ট শক্তিতে পরিচয়,
চেতনায় ব্যর্থতার পরাজয়।
আধাঁর আমায় শূন্যে উড়াই,
আমরা যুবক লক্ষ্য নোয়াবার নয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

ShAjIdUl
১৩-১১-২০২৩ ১১:৪০ মিঃ

অসাধারণ